মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

আজ থেকে আবার বিএনপির ৪৮ ঘন্টার অবরোধ শুরু

  |   রবিবার, ২৬ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   8 বার পঠিত

আজ থেকে আবার বিএনপির ৪৮ ঘন্টার অবরোধ শুরু

সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলের ডাকে রাজধানীসহ সারা দেশে ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হয়েছে।

রোববার (২৬ নভেম্বর) ভোর ৬টা থেকে সপ্তম দফায় নিরুত্তাপভাবে ওই অবরোধ শুরু হয়; একটানা চলবে মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত।

এদিকে অবরোধ শুরু হলেও ভোর থেকে তেমন প্রভাব পড়েনি রাজধানীর জনজীবনে। সকালে অন্যান্য দিনের মতোই স্বাভাবিক কর্মচাঞ্চল্য দেখা গেছে। আগের দফা অবরোধের তুলনায় এদিন যান চলাচলও বেড়েছে। 

উত্তরা পূর্ব থানার পরিদর্শক (তদন্ত) রাকিবুল হক বলেন, আবদুল্লাহপুরে বিআরটিসির যাত্রীবাহী দ্বিতল বাসের ওপরের তলায় অবরোধ সমর্থনকারীরা আগুন দেয়। তখন গাড়ির চালকসহ অন্যরা আগুন নিভিয়ে ফেলেন। এতে বাসটির কয়েক সিট পুড়ে গেছে। বাসটিতে যারা আগুন দিয়েছেন, তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে। সড়কের আশপাশের ক্লোজড সার্কিট (সিসিটিভি) ক্যামেরা ফুটেজ সংগ্রহ করে তা পর্যালোচনা করা হচ্ছে।

এর আগেও প্রতিটি অবরোধ -হরতালে আগের রাতে যানবাহনে আগুন দেয়ার ঘটনা ঘটে।

এ দিকে নির্বাচন ঠেকাতে ফের অবরোধ কর্মসূচি ঘোষণা করে বিএনপি ও সমমনারা। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ দফায় রোববার থেকে (২৬ ও ২৭ নভেম্বর)  ৪৮ ঘণ্টার কর্মসূচি পালন করার ঘোষণা দেন তারা।
এ ছাড়া দেশব্যাপী সড়ক-রেল-নৌপথ ও রাজপথসহ সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করারও ঘোষণা দেয়া হয়। তবে সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডার গাড়ি ও জরুরি ঔষধ পরিবহণ এ অবরোধের আওতামুক্ত রয়েছে।
জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ও এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদও এক বিবৃতিতে অবরোধ সফলের জন্য আহ্বান জানিয়েছেন।

এ ছাড়াও আজ থেকে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপির সঙ্গে যুগপৎ ধারায় আন্দোলনরত ১২ দলীয় জোট, এলডিপি, নুরুল হক নুর নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, ড. রেজা কিবরিয়া নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, গণফোরাম (মন্টু), পিপলস পার্টি, বাংলাদেশ লেবার পার্টিসহ আরও বেশ কয়েকটি রাজনৈতিক দল।
Facebook Comments Box
বিষয় :

Posted ৯:০০ এএম | রবিবার, ২৬ নভেম্বর ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

test
(13 বার পঠিত)
ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।